Connect with us

টেক-বেঙ্গল এ রেজিস্ট্রেশন করবেন কিভাবে ?

টেক-বেঙ্গল এ রেজিস্ট্রেশন করবেন কিভাবে ?

আপনি যদি টেক বেঙ্গল এ এখনো রেজিস্ট্রেশন করে না থাকেন বা টেক বেঙ্গল এ একদম নতুন হন তাহলে প্রথমে আপনাকে একজন টেক-বাঙালী হিসেবে যুক্ত হতে হবে তাহলেই আপনিও টেক বেঙ্গল এ পোস্ট দিতে পারবেন এবং অন্যের পোস্ট এ মন্তব্য করতে পারবেন এবং  আপনার যেকোনো ধরনের কম্পিউটার ও মোবাইল সংক্রান্ত সমস্যা সম্পর্কে অন্যদের জানাতে পারবেন, এতে টেক-বেঙ্গল এর অন্যান্য টেক বাঙালী-গন আপনার সমস্যা সমাধানে সাহায্য করবে। আশাকরি বুঝতে পেরেছেন কেনো টেক-বাঙালী হিসেবে যুক্ত হবেন।

টেক-বাঙালী হিসেবে যুক্ত হওয়ার জন্য আপনাকে একটি রেজিস্ট্রেশন প্রক্রিয়া সম্পন্য করতে হবে। যখন আপনি techbengal.com এ যাবেন, সাইটের ডানদিকে, উপরে নিচের মতো একটা উইজেট দেখতে পাবেন।

techbengal login

টেক-বাঙালী হিসেবে যুক্ত হন লেখা টিতে ক্লিক করুন। এবার নিচের মতো একটি ফর্ম দেখতে পাবেন।

techbengal registration

ব্যবহারকারী তে একটি ব্যবহারকারী নাম (UserName) দিন। এটিতে কোনো স্পেস দেবেন না। কেবল বর্ণ এবং সংখ্যা ব্যবহার করুন। যেমন আমি দিয়েছি “Tapasfun” মনে রাখবেন, টেক বেঙ্গল এ লগইন করতে হলে এটির দরকার হবে তাই আপনি মনে রাখতে পারেন এমন কিছু ব্যবহার করুন।

 ইমেইল এ আপনার নিজের ইমেইল দিন যেটা আপনি ব্যবহার করে থাকেন।

এবার এর নিচে একটি ছোটো অংক আছে, যেটা আপনাকে সমাধান করতে হবে। এখানে   9 +  = eighteen এমন দেখাচ্ছে মানে ৯ এর সাথে আর কত যোগ করলে যোগফল ১৮ হবে। সেটা ওই ফাঁকা বক্স-টি তে বসাতে হবে। মনে রাখবেন এই অংক-টি সবার জন্য আলাদা আলাদা দেওয়া থাকবে। তাই এটা ভালো করে দেখে সমাধান করুন। ফর্ম ফিলাপ করা হয়ে গেলে “রেজিস্টার” এ ক্লিক করুন। টেক বেঙ্গল থেকে আপনাকে একটি পাসওয়ার্ড ইমেইল করে পাঠানো হবে। এবার যে ইমেইল টি ফর্ম ফিলাপ করার সময় দিয়েছিলেন, ওই ইমেইল এর ইনবক্স চেক করুন, যদি ইনবক্স এ কোনো কারনবশতঃ না পেয়ে থাকেন তাহলে আপনার ইমেইল এর স্প্যাম ফোল্ডার চেক করুন। এরপরেও যদি না পেয়ে থাকেন তাহলে টেক বেঙ্গল সহয়তা কেন্দ্রে যোগাযোগ করুন।

আশাকরি আপনি ইমেইলে আপনার পাসওয়ার্ড পেয়ে গেছেন। এবার আবার techbengal.com এ গিয়ে লগইন বক্স এ মেইলে পাঠানো ইউজার নেম ও পাসওয়ার্ড দিয়ে লগইন করুন, প্রথমবার লগইন করার পর আপনার নিজের নিরপত্তার জন্য আপনার পাসওয়ার্ড পরিবর্তন করে নিন। এমন কোনো পাসওয়ার্ড ব্যবহার করতে চেষ্টা করুন যেটা আপনার পক্ষে মনে রাখা সহজ কিন্তু অন্যদের পক্ষে কঠিন।

পাসওয়ার্ড পরিবর্তন করার পর “আপনার প্রোফাইল” এ ক্লিক করে আপনার সমস্ত তথ্য ফিলাপ করে “Update Profile” এ ক্লিক করুন।

Continue Reading

টেক-বেঙ্গল একটি বিজ্ঞান ও প্রযুক্তিধর্মী ওয়েবসাইট। প্রযুক্তিকে সবার মাঝে ছড়িয়ে দিতে এ এক ক্ষুদ্র প্রয়াস। নিত্য নতুন প্রযুক্তিকে সবার সাথে পরিচয় করিয়ে দিতে এটি একটি সামান্য উদ্যেগ মাত্র। ওয়েবসাইটটিতে একাধিক বিভাগে প্রযুক্তির একাধিক বিষয়ের ওপর আলোকপাত করা হয়েছে। মাতৃভাষার মাধ্যমে প্রযুক্তিকে তুলে ধরাই আমাদের প্রধান লক্ষ্য ও উদ্দেশ্য।

More in

Advertisement

বিভাগ সমূহ

টেক-বেঙ্গল পোল

"বাঙালীরা এখনো তথ্য প্রযুক্তি -তে পিছিয়ে" আপনি কি মনে করেন ?

View Results

Loading ... Loading ...

সেরা টেক বাঙালী

To Top