Connect with us

শুধু লিঙ্ক শেয়ার করেই আপনি ডলার আয় করতে পারেন।ব্যক্তিগত $454 ডলার আয়ের অভিজ্ঞতা থেকে স্টেপ বাই স্টেপ পোস্ট ! (স্ক্রিনশটসহ)

ফ্রিল্যান্সিং

শুধু লিঙ্ক শেয়ার করেই আপনি ডলার আয় করতে পারেন।ব্যক্তিগত $454 ডলার আয়ের অভিজ্ঞতা থেকে স্টেপ বাই স্টেপ পোস্ট ! (স্ক্রিনশটসহ)

সবাইকে সালাম এবং শুভেচ্ছা জানিয়ে শুরু করছি আজকের টিউন।

আউটসোর্সিং এর শুরুর সময়টা বেশ কষ্টকর। যোগ্যতা থাকা সত্ত্বেও অনলাইনে কাজ না পাওয়ার হতাশাটা যে কি কষ্টের তা ভুক্তভোগীমাত্রই জানেন। বিড করতে করতে ক্লান্ত ও হতাশ হয়ে অনেককে হাল ছেড়ে দিতে দেখেছি। কেমন হত যদি আপনার আউটসোর্সিং ক্যারিয়ারের কোন বড় কাজের শুরুটা হয় খুব সহজ ও স্বল্পসময়ে উপার্জনের মাধ্যমে? ম্যানেজমেন্টের “Short Term Win” তত্ত্বটা কিন্তু প্রমাণিত সত্য –  ছোট ছোট জয়গুলোই বড় জয়ের অনুপ্রেরণা যোগায়। আমি অন্য পেশায় আছি, কম্পিউটারে ঘন্টার পর ঘন্টা সময় দিয়ে আউটসোর্সিং এর বড় প্রযেক্ট নেয়া সম্ভব না আমার পক্ষে।  আমার শুরুটা তাই লিঙ্ক শেয়ারিং এর মত সহজ ও স্বল্প সময়ের কাজ দিয়ে। আয় খুব একটা খারাপ না। এইমাত্র তোলা আমার আয়ের স্ক্রিনশটঃ

লিঙ্ক শেয়ার করে ডলার উপার্জন – কিভাবে কি? : ব্যাপারটা শুনতে যতটা খটমটে ও কঠিন শোনায় আসলে মোটেই কঠিন নয়। আমরা নেট ব্যবহারকারীরা প্রায় প্রতিদিনই একে-অপরের সাথে বিভিন্ন ওয়েসাইট, ডাউলোড লিঙ্ক ইত্যাদি আদান-প্রদান করে থাকি। অনলাইনে বেশ কিছু সাইট আছে যারা আপনাকে এই শেয়ারিং এর জন্য ডলার দেবে। প্রশ্ন করেন কেন? আপনাকে পয়সা দিয়ে তাদের লাভটা কি- উত্তর হচ্ছে আপনার লিঙ্কটার সাথে তারা নিজেদের একটা বিজ্ঞাপণ যোগ করে দিবে। ফলে যখনই আপনি অন্যদের সাথে লিঙ্ক শেয়ার করবেন,  তারা ঐ বিজ্ঞাপণ দেখতে পাবেন। ফলস্বরূপ বিজ্ঞাপণ থেকে সেই ওয়েবসাইটের আয়ের একটা অংশ আপনি পাবেন।  আপনার ন্যায্য হিস্যা…প্রাপ্য!

লিঙ্ক শেয়ার করে ডলার উপার্জন – কিভাবে করতে হবে?

১। সাইট নির্বাচন ও রেজিস্ট্রেশনঃ প্রতি হাজার ভিজটরে ভালো ডলার রেট, চমৎকার স্ট্যাবল ইন্টারফেস ও সর্বোপরি পেমেন্টে বিশ্বস্তততার কারণে আমি বিনবক্সে কাজ করি। রেজিস্ট্রেশনের জন্য এই লিঙ্কে গিয়ে START EARNING লেখা সবুজ বাটনে ক্লিক করে আপনার ইমেইল, পছন্দমত ইউজারনেম ও পাসওয়ার্ড দিয়ে নীল JOIN বাটনে ক্লিক করতে হবে। হয়ে গেলেন রেজিস্টার্ড!

২। এবার সাইটের ডানপাশে উপরে Sign In বাটনে ক্লিক করে আপনার দেয়া ইউজারনেম ও পাসওয়ার্ড দিয়ে একাউন্টে ঢুকে পরুন। লিঙ্ক শেয়ারিং এর জন্য আপনি এখন তৈরী!

৩। উপরের New Paste বাটনে ক্লিক করে যে লিঙ্কটি শেয়ার করতে চান তা বক্সে লিঙ্কে SAVE বাটনে ক্লিক করুন।

৪। তৈরী হয়ে গেল আপনার কাংখিত লিঙ্কটি। কপি করে শেয়ার করতে থাকুন!

লিঙ্ক শেয়ারিং ৫ পয়েন্ট বাস্তবতাঃ

  • পয়েন্ট ১- কম্পিউটার চালানোর নূন্যতম দক্ষতা থাকলে, কোন প্রোগ্রামিং ল্যাংগুয়েজ না জেনেও এটা করতে পারবেন।
  • পয়েন্ট ২- আপনার হাতে নিয়মিত সময় কম থাকলে এটা আপনার জন্য উপযোগী। এমনকি সপ্তাহে যদি দুইদিন-ও সময় দিতে পারেন!
  • পয়েন্ট ৩- শুরুতে ধৈর্য ধরতে হবে। চারমাস আগে আমার মাসে ৩০ ডলারও আসতো না, এখন ১০০ ডলার বা তার বেশিও চলে আসে।
  • পয়েন্ট ৪- যে লিঙ্ক শেয়ার করছেন তার চাহিদা থাকতে হবে। যত বেশি চাহিদাসম্পন্ন লিঙ্ক শেয়ার করতে পারবেন, তত বেশি আয়।
  • পয়েন্ট ৫-  আপনার টার্গেট কাস্টোমার হবে USA, UK’র ইন্টারনেট ব্যবহারকারীরা। বাংলাদেশী ভাইবোনদের অযথা পেইন দিয়েন না, লাভ নাই।

লিঙ্ক শেয়ার করে ডলার উপার্জন – প্রচলিত ভুলগুলো :

  • লিঙ্ক নির্বাচনে ভুল কথা। উদাহরণসরূপ গ্যালাক্সি এস সিক্স নিয়ে যখন মাতামাতি তখন আপনি যদি অ্যান্টিক গ্যালাক্সি টু নিয়ে জিনিষের লিঙ্ক দেন!
  • বিদেশী ফোরামের পরিবর্তে বাংলাদেশী ওয়েবসাইটগুলোতে লিঙ্ক শেয়ার করা। বিজ্ঞাপণের আয় ১০০ ভাগের ১ ভাগ! আফসোস
  • বেশী ডলারের লোভে পুরাতন, পরীক্ষিত সাইট বাদ দিয়ে ব্যাঙ্গের ছাতার মত গজিয়ে ওঠা স্ক্যাম সাইটে কাজ করা। পরে পেমেন্ট না পেয়ে মাথার চুল ছেড়া।

আশা করছি এই ভুলগুলো যদি না করে তাহলে অচিরেই আমার আয়কেও ছাড়িয়ে যেতে পারবেন। আমি যে সাইটটা দিয়েছি সেখানে  নূন্যতম ৫ ডলার হলেই পেমেন্ট নেয়া যাবে।  কারও কোন প্রশ্ন থাকলে মন্তব্য বাক্সে করতে পারেন,উত্তর দেয়ার সাধ্যমত চেষ্টা করব।

সবার জন্য শুভকামনা।

লেখাটি প্রথম প্রকাশ করেছিলেন ভাই এলেবেলে এলেবেলে টেকটিউনসে।

 

Continue Reading
1 Comment

1 Comment

  1. abfulbari

    26 September, 2015 at 1:40 pm

    লিংক শেয়ার করব কি গ্রুপে ???

You must be logged in to post a comment Login

Leave a Reply

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.

More in ফ্রিল্যান্সিং

Advertisement

বিভাগ সমূহ

টেক-বেঙ্গল পোল

"বাঙালীরা এখনো তথ্য প্রযুক্তি -তে পিছিয়ে" আপনি কি মনে করেন ?

View Results

Loading ... Loading ...

সেরা টেক বাঙালী

To Top